প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Share this:

প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রধানমন্ত্রির কার্যালয়ের অধীনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)- তে কিছু সংখ্যক লোক নিয়োগ করা হবে। প্রধানমন্ত্রির কার্যালয়ে জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তাদের অফিসিয়াল ওয়েবসাইট http://beza.gov.bd এ। বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিয়োগের জন্য আবেদন করার জন্য আহ্বান করা হয়েছে। আবেদন করা যাবে ২০/০৯/২০১৮ ইং তারিখ বিকেল ৫ টা পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, তিনটি পদে মোট ১৭ জনকে নিয়োগ দেয়া হবে। পদগুলো হচ্ছে, ১। ব্যবস্থাপক, ২। সহকারী ব্যবস্থাপক এবং ৩। আইন কর্মকর্তা। এ পদগুলোপ মধ্যে ব্যবস্থাপক পদে এক জন, সহকারী ব্যবস্থাপক পদে পনের (১৫) জন এবং আইন কর্র্মকর্তা পদের জন্য এক (০১) নিয়োগ দেয়া হবে। আসুন দেখে নেয়া যাক প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত।

প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ -এর বিস্তারিত তথ্য নিচে দেয়া হলঃ

১। পদের নামঃ ব্যবস্থাপক
ব্যবস্থাপক পদে এক (০১) জনবল নিয়োগ দেয়া হবে। পার্থীর বয়স সর্বোচ্চ পয়তাল্লিশ (৪৫) বছর হতে হবে। পার্থীকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ২য় শ্রেণির স্নাতক বা সম্মান ডিগ্রিসহ সমান শ্রেণির  স্নাতকোত্তর ডিগ্রিধারী বা সমমানের সিজিপিএ এর ডিগ্রি থাকতে হবে। তবেই ব্যবস্থাপক পদে আবেদন করা যাবে। আর অভিজ্ঞতার ক্ষেত্রে কমপক্ষে দশ (১০) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট পেশায় ৯ম গ্রেডে দশ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বিজ্ঞপ্তিতে বেতনের বেপারে উল্লেখ করা হয়েছে, ব্যবস্থাপক পদের জন্য জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৫ম গ্রেডে বেতন প্রদান করা হবে। এতে বেতন হবে ৪৩০০০ থেকে ৬৯৮৫০ টাকা। অন্যান্য সকল সুবিধা সরকারি বিধি মোতাবেক পাওয়া যাবে।

২। পদের নামঃ সহকারী ব্যবস্থাপকঃ

সহকারী ব্যবস্থাপক পদের জন্য মোট পনের (১৫) জন নিয়োগ দিচ্ছে প্রধানমন্ত্রির কার্যালয়। এই পদে আবেদন করার জন্য পার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ২য় শ্রেণির  স্নাতক  বা সম্মান ডিগ্রি বা সমমানের সিজিপিএ থাকা লাগবে অথবা ১ম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এই পদে আবেদন করার জন্য পার্থীকে অবশ্যই কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ হতে হবে। সহকারী ব্যবস্থাপক পদের জন্য বেতন জাতীয় বেতন স্কেল অনুযায়ি ৯ম গ্রেডে দেয়া হবে। বেতন হবে ২২০০০ থেকে ৫৩০০০ টাকা। এছাড়া অন্যান্য সুবিধা তো থাকছেই।

৩। পদের নামঃ আইন কর্মকর্তাআইন কর্মকর্তা হিসেবে একজন নিয়োগ দেয়া হবে। এক্ষেত্রে পার্থীর বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। প্রার্থীকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ের উপর ১ম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি বা সমমানের সিজিপিএ তে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। অথবা আইন বিষয়ে অন্যূন্য ২য় শ্রেণির বা সমমানের স্নাতক ডিগ্রি সহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। অথবা আইন বিষয়ে কমপক্ষে ২য় শ্রেনিতে চার বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে। সেই সাথে পার্থীকে কম্পিউটার চালনায় অভিজ্ঞ হতে হতে হবে। এই পদের বেতন জাতীয় বেতন স্কেলে ৯ম গ্রেডে প্রদান করা হবে। বেতন হবে ২২০০০ থেকে ৫৩০০০ টাকা পর্যন্ত।

প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি টি দেখতে এখানে কিল্ক করুন

 

প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার প্রক্রিয়া

প্রধানমন্ত্রির কার্যালয়ে নিয়োগের জন্য আগ্রহী পার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে অনলাইন আবেদন ফর্ম পুরন করে টেলিটক সিম থেকে আবেদনের ফি জমা দিতে হবে। অনলাইন আবেদন করার ঠিকানা http://beza.teletalk.com.bd । আবেদন ফি জমা দেয়ার সময় থাকবে ৭২ ঘন্টা। শিক্ষাগত যোগ্যতাসহ সকল সনদ পত্রের আসল কপি মৌখিক পরিক্ষার সময় দাখিল করতে হবে। আবেদন করতে হবে ২০/৯/২০১৮ ইং তারিখ বিকাল ৫ টার মধ্যে।

Share this: