শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Share this:

শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিভিন্ন পদে শিক্ষা সহায়তা ট্রাস্টে কিছু সংখ্যক লোক প্রয়োজন। পদগুলো হলো, ১। ব্যক্তিগত সহকারী, ২। হিসাবরক্ষক, ৩। ডাটা এন্ট্রি/কন্ট্রো অপারেটর ও ৪। ড্রাইভার। উক্ত শূন্য পদগুলোতে সরাসরি নিয়োগের জন্য ৭ মার্চ, ২০১৯ ইং তারিখ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে আবেদন আহ্বান করা হয়েছে।

 

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
কম্পানির নামঃ শিক্ষা মন্ত্রণালয়
পদের নামঃ ব্যক্তিগত সহকারী, হিসাবরক্ষক, ডাটা এন্ট্রি/কন্ট্রো অপারেটর, ড্রাইভার
পদের সংখ্যাঃ ০৪
চাকরির ধরনঃ সরকারি চাকরি
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক এবং এইচএসসি পাস
বেতনঃ গ্রেড ১৩ ও গ্রেড ১৬
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ৭ মার্চ, ২০১৯ ইং
আবেদনের শেষ দিনঃ ২৮ মার্চ ২০১৯ ইং
আরও পড়ুন- বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

 

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্যঃ

১। পদের নামঃ ব্যক্তিগত সহকারী

ব্যক্তিগত সহকারী পদে একজন নিয়োগ করা হবে। এই পদে আবেদন করতে হলে প্রার্থীকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী বা এর সমমান পাস হতে হবে। প্রার্থীকে কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং জানতে হবে। বাংলা টাইপিং এর ক্ষেত্রে প্রতি মিনিটে ২৫ শব্দ এবং ইংরেজি টাইপিং এর ক্ষেত্রে প্রতি মিনিটে ৩০ শব্দ টাইপিং স্পিড থাকতে হবে। প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। বেতন পাওয়া যাবে গ্রেড ১৩ অনুযায়ী ১১০০০ টাকা থেকে ২৬৫৯০ টাকা।




২। পদের নামঃ হিসাবরক্ষক

হিসাবরক্ষক পদে একজন নিয়োগ দেয়া হবে। প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। প্রার্থীকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বানিজ্য বিভাগে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রীধারী হতে হবে। সেই সাথে প্রার্থীকে কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। হিসাবরক্ষক পদে বেতন হবে গ্রেড ১৩ অনুযায়ী ১১০০০-২৬৫৯০ টাকা।

 

৩। ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর

 

ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে একজন নিয়োগ দেয়া হবে। প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। প্রার্থীকে যে কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। বাংলা টাইপিং এ প্রতি মিনিটে ২৫ শব্দ এবং ইংরেজি টাইপিং এ প্রতি মিনিটি ৩০ শব্দ টাইপিং স্পিড থাকতে হবে। এই পদে শুধুমাত্র মুক্তিযোদ্ধা কৌটার প্রার্থীরা আবেদন করতে পারবেন। বেতন হবে গ্রেড ১৬ অনুযায়ী ৯৩০০-২২৪৯০ টাকা।

 

৪। ড্রাইভার

ড্রাইভার পদে একজন নিয়োগ দেয়া হবে। প্রার্থীর বয়স ১৮ বছর হতে ৩০ বছর হতে হবে। প্রার্থীকে ৮ম শ্রেণি পাস হতে হবে। প্রার্থীকে অবশ্যই বাংলা ও ইংরেজি লিখতে ও পড়তে সক্ষম হতে হবে। বৈধ লাইসেন্সসহ বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন হবে গ্রেড ১৬ অনুযায়ী ৯৩০০-২২৪৯০ টাকা।

 

আবেদন করার নিয়মঃ

আগ্রহী পার্থীদের  জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত চাকুরীর আবেদন ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত চাকরির আবেদন ফরমটি www.moedu.gov.bd এবং www.pmedutrust.gov.bd থেকে ডাউনলোড করা যাবে। উক্ত আবেদন ফরম লিখে ব্যবস্থাপনা পরিচালকত (অতিরিক্ত সচিব), প্রধানমন্ত্রির শিক্ষা সহায়তা ট্রাস্ট, শিক্ষা মন্ত্রণালয়, বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯ বরাবর পাঠাতে হবে। উল্লেখ্য শুধুমাত্র ডাকযোগে আবেদন পাঠাতে হবে। আবেদন পত্রের সাথে প্রথম শ্রেনির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

১। সত্য তোলা পাসর্পোট সইজ এর তিন কপি ছবি।

২। বয়স প্রমানের জন্য এসএসসি পরীক্ষার সনদপত্রের সত্যায়িত অনুলিপি।

৩। মুক্তিযোদ্ধা কৌটার ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এর সত্যায়িত অনুলিপি।

 

অন্যান্য কাগজপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। আবেদন পত্রের খামের উপর পদের নাম, নিজ জেলা এবং কোন কৌটার প্রার্থী তা উল্লেখ করে দিতে হবে। আবেদনপত্রের সাথে আবেদনকরীর ঠিকানা লিখিত ৫ টাকার ডাকটিকেট সংযুক্ত একটি ফেরত খাম পাঠাতে হবে। প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে প্রবেশপত্রের দুই কপি পূরণ করে সংযুক্ত করে দিতে হবে। প্রবেশপত্রের নমুনা পাওয়া যাবে www.moedu.gov.bd এবং www.pmedutrust.gov.bd থেকে। আবেদপত্র পৌছাতে হবে আগামী ২৮ মার্চ ২০১৯ ইং তারিখের মধ্যে।

 

আরও পড়ুন- বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে চাকরির সুযোগ

 

 

Share this:

Leave a Reply

Your email address will not be published.