বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

Share this:

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সাত ধরনের পদের মোট ৪৮ জনকে নিয়োগ দিবে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। পশ্চিমাঞ্চল/রাজশাহী জোনে নিয়োগ দেয়া হবে।  নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের নিকট হতে আবেদন আহ্বান করা হয়েছে। প্রার্থীদের বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে। আবেদন করা যাবে ২৪ মার্চ পর্যন্ত। সরকারি চাকরি প্রার্থীদের জন্য এটা দারুন একটা সুযোগ। তাই যারা সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোজেন তাদের জন্য বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি এর বিস্তারিত নিচে দেয়া হল।

 

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি
কম্পানির নাম ঃ বাংলাদেশ রেলওয়ে
পদের নাম ঃ টিএক্সআর, টিকেট কালেক্টর, স্টোর মুন্সি, পার্সেল সহকারী, স্টোর মুন্সি, ট্রেসার, টাইম কিপার, আমিন
পদের সংখ্যা ঃ ৪৮
চাকরির ধরন ঃ সরকারি চাকরি
শিক্ষাগত যোগ্যতা  ঃ এইচএসসি বা সমমান পাস
বেতন ঃ বিভিন্ন পদের জন্য বিভিন্ন গ্রেডের বেতন। নিচে বিস্তারিত দেখুন।
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ঃ ০৩/০৩/২০১৯
আবেদনের শেষ দিন ঃ ২৪/০৩/২০১৯
আবেদনের লিংক ঃ www.railway.gov.bd

আরও পড়ুন- শিক্ষা মন্ত্রণালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

 

বাংলাদেশ রেলওয়ের নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিতঃ

 

১। পদের নামঃ টিএক্সআর

টিএক্সআর পদে মোট সাত জনকে নিয়োগ দিবে। এই পদের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস বা এর সমমান হতে হবে। এই পদে বেতন হবে ১১৩০০ টাকা থেকে ২৭৩০০ টাকা।

 

২। টিকেট কালেক্টর

টিকেট কালেক্টর পদে মোট দুই জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীর বয়স হতে হবে ১৮-৩০ এর মধ্যে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীকে এইচএসসি বা সমমান এর পরীক্ষায় পাস থাকতে হবে। সেইসাথে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৫ ইঞ্চি হতে হবে। টিকেট কালেক্টর পদে বেতন হবে ৯৭০০ টাকা হতে ২৩৪৯০ টাকা পর্যন্ত।

 

৩। পদের নামঃ  পার্সেল সহকারী

পার্সেল সহকারী পদে আট জনকে নিয়োগ নেয়া হবে। প্রার্থীকে এইচএসসি বা সমমান পাস হতে হবে। প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। এই পদের জন্য বেতন দেয়া হবে ৯৭০০-২৩৪৯০ টাকা।

 

৪। স্টোর মুন্সি

স্টোর মুন্সি পদে মোট ০৬ জন নিয়োগ দিবে বাংলাদেশ রেলওয়ে। এই পদে আবেদন করতে হলে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ এর মধ্যে। প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। প্রার্থীর বেতন হবে ৯৩০০ টাকা হতে ২২৪৯০ টাকা পর্যন্ত।

 

৫। পদের নামঃ ট্রেসার

ট্রেসার পদে ১৪ নিয়োগ দেয়া হবে। আগ্রহী পার্থীর বয়স ১৮ হতে ৩০ বছর হতে হবে। প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। সেইসাথে ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে। এই পদে বেতন পাওয়া যাবে ৯৩০০ টাকা হতে ২২৪৯০ টাকা পর্যন্ত।

 

৬। পদের নামঃ টাইম কিপার

টাইম কিপার পদে ৫ জন নিয়োগ দেয়া হবে। প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ হতে হবে। প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। এই পদে বেতন হবে ৯৩০০-২২৪৯০ টাকা।

৭। পদের নামঃ আমিন

আমিন পদের জন্য ৬ জন নিয়োগ দেয়া হবে। প্রার্থীর বয়স ১৮-৩০ হতে হবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে এইচএসসি পাস হতে হবে। বেতন ৯৩০০ টাকা থেকে ২২৪৯০ টাকা পাওয়া যাবে।

 

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি-তে আবেদন করবেন যেভাবেঃ

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে আগ্রহী প্রার্থীকে নির্ধারিত আবেদন ফরমের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফরমটি বাংলাদেশ রেলওয়ে এর অফিসিয়াল ওয়েবসাইট www.railway.gov.bd এ পাওয়া যাবে। আবেদন ফরম নিজ হাতে পুরন করতে হবে। আবেদন পত্রের সাথে সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করতে হবে। নিয়োগে সরকার নির্ধারিত কৌটা অনুসরন করা হবে। পরিক্ষার ফি হিসেবে ১০০ টাকার ট্রেজারি চালানের কপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে। আবেদন পত্রের খামের উপর পদের নাম ও নিজ জেলার নাম স্পষ্ট করে উল্লেখ করতে হবে। আবেদন পত্র আগামী ২৪-০৩-২০১৯ ইং তারিখের মধ্যে পৌছাতে হবে।

 

পরিক্ষা পদ্ধতিঃ বাংলাদেশ রেলওয়ে নিয়োগ-এ নিয়োগ পরীক্ষার মোট নম্বর ১০০। এর মধ্যে ৬০ মার্কের লিখিত পরীক্ষা হবে এবং ৪০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে। উভয় পরীক্ষায় ৫০% নম্বর পাস নম্বর হিসেবে বিবেচিত হবে।

 

বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশের একটি সরকারি মুখ্য পরিবহন সংস্থা। প্রতিদিন লক্ষ লক্ষ লোক বাংলাদেশ রেলওয়ে তে যাতায়াত করে। বাংলাদেশ রেলওয়েতে মোট ২৫০৮৩ জন নিয়মিত কর্মচারী চাকুরি করছেন । এর সার্বিক উন্নতির জন্য আরও কিছু সংখ্যক জনবল নিয়োগ করছে বাংলাদেশ রেলওয়ে। তাই যারা সরকারি চাকরি করতে ইচ্ছুক তারা বাংলাদেশ রেলওয়ে তে ক্যারিয়ার গড়তে পারেন।

 

আরও পড়ুন- শিক্ষা মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরির সুযোগ
বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে চাকরির সুযোগ
Share this:

Leave a Reply

Your email address will not be published.