বাংলাদেশ পুলিশ এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Share this:

বাংলাদেশ পুলিশ এ শূন্য পদে জনবল নিয়োগ নেয়া হবে। জনবল নিয়োগের জন্য বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দুই ধরনের পদে পুলিশ সুপারের কার্যালয়ে লোক নিয়োগ নেয়া হবে। পদগুলো হচ্ছে ১। বাবুর্চী এবং ২। পরিচ্ছন্নতা কর্মী। শূূন্য পদ পূরণের জন্য্য যশোর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বাবুর্চী ও পরিচ্ছন্নতা কর্মী পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। শুধুমাত্র যশোর জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ সময় হচ্ছে ২৭/০২/২০১৯ ইং তারিখ। বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত নিচে তুলে ধরা হল-

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত:

১ । পদের নামঃ বাবুর্চী
বাবুর্চী পদে একজন নিয়োগ দিয়া হবে যশোরের পুলিশ সুপারের কার্যালয়ে। প্রার্র্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে কমপক্ষে অষ্টম শ্রেণী পাস হতে হবে। এই পদের জন্য অভিজ্ঞতা আবশ্যক। সংশ্লিষ্ট কাজে অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে। বাবুর্চী পদে বেতন পাওয়া যাবে ৮২৫০ টাকা থেতে ২০০১০ টাকা। এছাড়া সরকারী চাকুরীজীবি হিসেবে অন্যন্য সুযোগ সুবিধা পাওয়া যাবে।

২। পদের নামঃ পরিচ্ছন্নতা কর্র্মী
যশোর পুলিশ সুপারের কার্র্যালয়ে একজন পর্চ্ছিন্নতা কর্র্মী নিয়োগ দেয়া হবে। পরিচ্ছন্নতা কর্মী হিসেবে নিয়োগ পাবার জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে হতে হবে। প্রর্র্থীকে অষ্টম শ্রেণী পাস হতে হবে আবেদন করার জন্য । সেইসাথে অবশ্যই সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পরিচ্ছন্নতা কর্মী পদে বেতন হবে ৮২৫০ টাকা থেকে ২০০১০ টাকা পর্র্যন্ত। এছাড়াও অন্যন্য সুযোগ সুবিধা পাওয়া যাবে।

পুলিশ সুপারের কার্যালয়ে নিয়োগের জন্য আবেদন করবেন যেভাবে-

বাংলাদেশ পুলিশের পুলিশ সুপারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে আবেদন করার জন্য জন্য আগ্রহী প্রার্র্থীকে অবশ্যই যশোর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। নিয়োগের জন্য যোগ্য প্রাথীদের দরখাস্তের মাধ্যমে আবেদন করতে হবে। দরখাস্তে প্রার্র্থীর নাম, পিতার নাম, মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা সহ যাবতীয় তথ্য স্পষ্ট করে লিখে ২৭/০২/২০১৯ তারিখের মধ্যে পাঠাতে হবে। আবেদনপত্র পাঠাতে হবে ডাকযোগের মাধ্যমে। আবেদন পত্রের সাথে তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সনদসহ অন্যন্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে দিতে হবে। প্রতিটি কাগজপত্র সত্যায়িত করে পাঠাতে হবে। প্রতিটি সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তার নামের সীলমোহর থাকতে হবে। অন্যথায় আবেদন গ্রহণযোগ্য হবে না বলে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। মুক্তিযোদ্ধা কৌটায় আবেদন করার ক্ষেত্রে মক্তিযোদ্ধা সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করে দিতে হবে। আবেদন পত্রের খামের উপর পদের নাম ও নিজ জেলা স্পষ্ট করে উল্লেখ করতে হবে। পরীক্ষা ফী বাবদ ৫০ টাকা ট্রেজারী চালানের মধ্যমে পাঠাতে হবে।

প্রাথমিক বাছাইয়ের পর শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকেই লিখিত/ব্যবহারিক পরীক্ষার জন্য ডাকা হবে। আবেদন পত্র ২৭/২/২০১৯ তারিখের মধ্যে পুলিশ সুপার, যশোর এর ঠিকানায় ডাকযোগে অথবা হাতে হাতে পাঠাতে হবে। উক্ত তারিখের পর কোন আবেদন পত্র গ্রহন করা হবে না বলে পুলিশ সুপারের কার্যালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তির আরও বিস্তারিত জানতে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন

Share this:

Leave a Reply

Your email address will not be published.